বুধবার, অক্টোবর 27, 2021
বুধবার, অক্টোবর 27, 2021
HomeFact Checksরিয়া চক্রবর্তীর জামিন পাওয়ার পর তার নামের প্যারোডি অ্যাকাউন্ট থেকে করা টুইট...

রিয়া চক্রবর্তীর জামিন পাওয়ার পর তার নামের প্যারোডি অ্যাকাউন্ট থেকে করা টুইট ভাইরাল হলো টুইটারে

সুশান্ত সিং রাজপুতের সাথে জড়িত ওষুধের মামলায় বোম্বে হাই কোর্ট রিয়া চক্রবর্তীকে শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেছে। এমন পরিস্থিতিতে রিয়ার একটি টুইট ক্রমশ ভাইরাল হচ্ছে। তিনি টুইট করে জিজ্ঞাসা করেছেন তার অপরাধ কী ছিল?

এই পর্যন্ত টুইটটি৬০৫ জন টুইট করেছেন এবং 3000 জন ব্যবহারকারী পছন্দ করেছেন।  

Fact check/ Verification 

রিয়া চক্রাবতীর ভাইরাল টুইটটির সত্যতা জানতে আমরা তদন্ত শুরু করি। প্রথমে আমরা গুগল কীওয়ার্ড অনুসন্ধানের সাহায্যে অনুসন্ধানের চেষ্টা করি  যে জেল থেকে বেরিয়ে আসার পরে রিয়া কোনও টুইট করেছেন  কিনা??

কিন্তু ভাইরাল দাবি সম্পর্কিত কোনও ফলাফল আমরা পাইনি।

এই পর্যায়ে আমরা রিয়ার আসল টুইটার প্রোফাইলে যাই। জানা যায় তার অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে ১৬ই জুলাইয়ের পর থেকে কোনো টুইট করা হয়নি। যে টুইটার অ্যাকাউন্ট থেকে এই টুইটটি করা হয়েছে সেই প্রোফাইলটা ভালো করে খুঁটিয়ে দেখার পর পাই এই অ্যাকাউন্টটি প্যারোডি  অ্যাকাউন্ট। নাম, টুইটারের ইউসার নামের নিচেই লেখা – ‘This is parody account no affiliate  to @Tweet2Rhea’

দুটি প্রোফাইলের তুলনা করলে দেখা যাবে – রিয়ার আসল যে টুইটার অ্যাকাউন্টটি আছে, সেটিতে নামের পাশে নীল টিক রয়েছে। এই প্রফাইলটি ২০০৯ সাল থেকে রয়েছে এবং ফলোয়ার্সের সংখ্যা ২৩৩.৮কে।  

Rhea Chakraborty Official account

অন্যদিকে প্যারোডি অ্যাকাউন্টটিতে কোনো নীল টিক নেই, এই প্রফাইলটি খোলা হয়েছে জুলাই ২০২০তে। এবং ফলোয়ার্সের সংখ্যা 1,258 . 

Parody account

Conclusion

সুশান্ত কাণ্ডে শর্তসাপেক্ষ জামিন পেলেও অভিনেত্রী রিয়া চক্রবর্তী নিজের টুইটার প্রোফাইল থেকে কোনো টুইট করেননি। সোশ্যাল মিডিয়াতে রিয়ার নামের প্যারোডি হ্যান্ডেল থেকে করা টুইট ভাইরাল হয়েছে।  

Result – False

Our sources

Rhea Chakraborty official twitter account https://twitter.com/Tweet2Rhea

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular