রবিবার, জুলাই 21, 2024
রবিবার, জুলাই 21, 2024

HomeLoksabha Election 2024Fact Check: জুনে বিজেপিতে যোগ দিতে অধীরকে ফোন মোদির? না, বর্তমান সংবাদপত্রের...

Fact Check: জুনে বিজেপিতে যোগ দিতে অধীরকে ফোন মোদির? না, বর্তমান সংবাদপত্রের নামে সোশ্যাল মিডিয়ায় ছড়ালো ভুয়ো স্ক্রিনশট 

Claim

বাংলার বর্তমান সংবাদপত্রের মাস্টহেড ব্যবহার করে বলা হয়েছে, “রাতেই ফোন মোদির, কংগ্রেস ছেড়ে জুন মাসে বিজেপিতে অধীর। মধ্যপ্রদেশ থেকে অফার বিজেপির রাজ্যসভার সাংসদ।”  এমনই একটি স্ক্রিনশট ফেসবুকে পোস্ট করে একজন লিখেছেন, “Adhir Ranjan Chowdhury আপনি যদি ডালে চলেন আমরা চলি পাতায়!! আপনি যে #বিজেপির দালাল হিসাবে এই বাংলায় কাজ করে যাচ্ছেন বিগত কয়েক বছর সেটা বাংলার মানুষের বুঝতে কস্ট হচ্ছিল না!!

যাইহোক ঝোলা থেকে শেষ অবধি বেরিয়ে এলেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ”। (আর্কাইভ লিঙ্ক)

Fact

সোশ্যাল মিডিয়ায় কিওয়ার্ড সার্চ করে আমরা এমন কোনও খবর দেখতে পাইনি। 

এরপর বর্তমান সংবাদপত্র গোষ্ঠীর ওয়েবসাইটে অনুসন্ধান করে দেখা যায়, তাঁদের তরফে ইতিমধ্যে স্ক্রিনশটটিকে ফেক বলে দাবি করা হয়েছে। এমনকী, তাঁরা আইনি ব্যবস্থা গ্রহণেরও হুঁশিয়ারি দিয়েছেন। 

বর্তমান সংবাদপত্র গোষ্ঠীর তরফে জানান হয়েছে যে, “এই খবর বর্তমান-এর নয়। সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোনও অসৎ ব্যক্তি বা সংগঠন বর্তমান-এর নাম ব্যবহার করে বর্তমানকে হেয় করার চেষ্টা চালাচ্ছে এবং এই ধরনের অপপ্রচার করছে। এই খবরের সঙ্গে বর্তমান-এর কোনও সম্পর্ক নেই। বর্তমান এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।”

Conclusion

সুতরাং এখন এটা স্পষ্ট যে অধীর চৌধুরী কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন এমন কোনও খবর বর্তমান সংবাপত্র গোষ্ঠী প্রকাশ করেনি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে ভুয়ো বা ফেক স্ক্রিনশট। 

Result: False

Source
Report by Bartaman, dated May 14, 2024

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular