মঙ্গলবার, সেপ্টেম্বর 27, 2022
মঙ্গলবার, সেপ্টেম্বর 27, 2022

HomeFact Check৪জন সাংসদ ১জন বিধায়ক সহ ২১ জন বিজেপি তৃণমূলে যুক্ত হয়েছেন? Times...

৪জন সাংসদ ১জন বিধায়ক সহ ২১ জন বিজেপি তৃণমূলে যুক্ত হয়েছেন? Times Now ছড়ালো ভুল খবর

জনপ্রিয় ইংরেজি খবরের চ্যানেল Times Now এর ৩রা অগাস্টের একটি রিপোর্টে বলা হয়েছে পশ্চিমবঙ্গে বিজেপি থেকে ৪জন সাংসদ ও একজন বিধায়ক সহ ২১জন তৃণমূলে যুক্ত হতে চলেছে।  

ফেসবুক থেকে এই খবরকে নিয়ে করা পোস্ট ও কিছু ভিডিও আমরা পাই।  লিংক নিচে শেয়ার করা হলো।  


Fact check / verification

পশ্চিমবঙ্গের রাজনীতিতে নিত্যদিন কোন না কোনো নাটকীয় ঘটনা ঘটতে দেখা যায়।  তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেন অথবা তৃণমূলের কোনো হেভিওয়েট নেতার গেরুয়া শিবিরে যোগদান করা- অতি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে।  কিন্তু ৩রা আগস্টের  Times Now এর রিপোর্ট যেখানে বলা হয়েছে ২১জন নেতা গেরুয়া শিবির ছেড়ে যোগদান করতে চলেছে  তৃণমূলে, এই খবরটি সম্পূর্ণ ভুল। 

বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়ের টুইট দাবি করেছে তৃনমুল সরকারের কাছে বিক্রি হয়ে যাওয়া সংবাদ মাধ্যম এই ধরণের ভুল খবর জনগণের সামনে আনছে।  তার মতে বিজেপি থেকে সাংসদ ও  বিধায়কদের তৃণমূলে যাওয়ার যে খবর প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুল খবর।  দলের কাছে এখনো পর্যন্ত এই ধরণের কোনো খবর নেই।  প্রত্যেক সাংসদ, নেতা, মন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশ মেনে কাজ করে যাচ্ছেন।

গুগল থেকে আমরা এই রিপোর্টকে নিয়ে প্রকাশিত কিছু খবর পাই Deccan Herald, ABP Live থেকে।  

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের টুইটার থেকে এই ঘটনার প্রতি অবজ্ঞা প্রকাশ করার একটি টুইট পাই।

Indian Express এর বাংলা সংবাদপত্রের একটি রিপোর্ট আমরা পাই যেখানে বঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন বাংলার বিজেপি বিবাদ ও ভুল বোঝাবুঝির স্বীকার হচ্ছে।  বেশ কিছুদিন ধরে এই খবর রটছে যে বিজেপি নেতা ও সাংসদরা তৃণমূলে যোগদান করবে।  কিন্তু বাস্তবে কোনো ঘটনা ঘটেনি।  

Conclusion 

Times Now ও আরো অন্যান্য চ্যানেলের দ্বারা যে খবর ছড়িয়েছে যে বিজেপির ১জন বিধায়ক , ৪জন সাংসদ সহ  ২১ জন ভারতীয় জনতা পার্টি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছে , এই খবরটি সম্পূর্ণ ভুল।  কৈলাশ বিজয়বর্গী, দিলীপ ঘোষ অনুযায়ী এই খবরটি মিথ্যে।  

Result : False

Our  sources

Deccan Herald newshttps://www.deccanherald.com/national/east-and-northeast/21-bjp-leaders-likely-to-join-tmc-kailash-vijayvargiya-dismisses-speculation-868983.html

ABP Live newshttps://news.abplive.com/videos/news/india-are-21-bjp-leaders-planning-to-join-tmc-vijayvargiya-declines-1302888

Indian Express Bangla newshttps://bengali.indianexpress.com/politics/no-split-in-bengal-bjp-rather-conspiracy-dilip-ghosh-247452/#

Kailsh Vijayvargiya tweethttps://twitter.com/KailashOnline/status/1290160052448276486

Arjune Singh tweethttps://twitter.com/ArjunsinghWB/status/1290196682869637120

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন ।

Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular