রবিবার, সেপ্টেম্বর 25, 2022
রবিবার, সেপ্টেম্বর 25, 2022

HomeFact Checkএখনো পর্যন্ত গ্রেপ্তার হয়নি রিয়া চক্রবর্তী, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলো ভুল খবর

এখনো পর্যন্ত গ্রেপ্তার হয়নি রিয়া চক্রবর্তী, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলো ভুল খবর

ফেসবুকে কিছু পোস্ট ভাইরাল হয়েছে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তীকে নিয়ে। দাবি করা হয়েছে যে সুশান্তকে হত্যার অপরাধে শেষ পর্যন্ত পুলিশি হেফাজতে নেওয়া হলো রিয়া চক্রবর্তীকে। ১৪ই  জুন সুশান্তের মৃত্যুর পর থেকে দানা বাঁধতে শুরু করে এই মৃত্যুকে নিয়ে। মৃত্যুর এক মাস পর সুশান্তের পরিবার এফআইআর করে রিয়া ও তার পরিবারের বিরুদ্ধে। ১৫কোটি টাকা গায়েব করা ,গয়না,ক্রেডিট কার্ড নিয়ে নেওয়া  এমনকি কালোজাদু করার করার অভিযোগ আনা হয়েছে রিয়ার বিরুদ্ধে। সম্প্রতি তাকে নিয়ে দাবি করা হয়েছে অবশেষে পুলিশ গ্রেপ্তার করেছে  রিয়াকে।  


Youtube থেকে পাওয়া রিয়া চক্রবর্তীর গ্রেপ্তারের কিছু ভিডিও লিংক আমরা শেয়ার করলাম। 


Fact check / Verification 

২৮সে জুলাই মৃত অভিনেতা সুশান্ত সিংহের বাবা কেকে সিংহ সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও পরিবারের বিরুদ্ধে ১৫কোটি টাকা তছরুপ ও মানসিক নির্যাতনের দাবি এনে এফআইআর করেন।  যদিও এর অনেক আগে থেকেই বিজেপির শুভ্রমনিয়াম স্বামী , রুপা গাঙ্গুলি ও বিহার পুলিশ এই মৃত্যুর  সিবিআই তদন্তের জন্য দাবি জানিয়ে আসছিলেন। ৪ঠা অগাস্ট কেন্দ্র থেকে সিবিআই তদন্তের দাবির মান্যতা দেয়। এর পর থেকে শুরু হয় সুশান্তের বান্ধবী ও তার ঘনিষ্টজনদের জিজ্ঞাসা পর্ব।  

রিয়া চক্রবর্তীকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে যে দাবি করা হয়েছে তা আদৌও সত্যি কি মিথ্যে জানার জন্য আমরা গুগল সার্চ শুরু করি।Times of India  র একটি রিপোর্ট আমরা পাই যেখানে বলা হয়েছে রিয়া সুপ্রিম কোর্টের কাছে একটি পিটিশন দিয়েছে তার বিরুদ্ধে করা এফআইআর এর যে তদন্ত হচ্ছে তা মুম্বাই পুলিশের কাছে দেওয়ার জন্য। এর আগেও এই নিয়ে তিনি দাবি জানান।  এই রিপোর্টটি আজ ৩ঘন্টা আগে প্রকাশিত হয়েছে। 

TOI news screenshot

Outlook, The Indian express এর রিপোর্ট অনুযায়ী রাজনৈতিক চাপের মুখে পরে মহারাষ্ট্র পুলিশের তরফ থেকে কোনো তদন্ত না এফআইআর এর ফাইল নেয়নি। কেকে সিং সুশান্তের বাবার করা এফআইআর এর পর থেকে ডাক পড়তে শুরু হয়েছে রিয়া, তার ভাই সৌভিক, সুশান্তের  ম্যানেজার শ্রুতি মোদী, তার ফ্ল্যাটের সঙ্গী সিদ্ধার্থ পিঠানি, ও সুশান্তের বোন মিতু সিংহের। এই খবর এক ঘন্টা আগে প্রকাশিত হয়েছে।


Outlook news screenshot

পোস্ট ও ভিডিওতে যে ছবিটি ব্যবহার করা হয়েছে যেখানে মহিলা পুলিশরা রিয়াকে নিয়ে গাড়ির দিকে যাচ্ছে, তা আসলে ১০ তারিখ রিয়া ও তার পরিবারের লোকজনদের ইডি র জিজ্ঞাসাবাদের পর ইডির অফিস থেকে বেরিয়ে যাওয়ার ছবি।  Youtube থেকে TimesNow Mumbai Mirror এর থেকে আমরা এই ভিডিওটি পাই।  

Conclusion

ফেসবুক  জুড়ে যে পোস্টটি ভাইরাল হয়েছে যেখানে বলা হয়েছে রিয়া চক্রবর্তীকে সুশান্ত সিংহ রাজপুতের হত্যাকাণ্ডের জন্য গ্রেপ্তার করা হয়েছে, এই দাবিটি সম্পূর্ণ ভুল। সুশান্ত সিংহের বাবা কেকে সিংহের করা এফআইআরের পর সিবিআই ও ইডির তদন্ত চলছে। তাদের কাউকেই হাজতে নেওয়া হয়নি। 

Result: False claim

Our sources

Times of India Newshttps://timesofindia.indiatimes.com/entertainment/hindi/bollywood/news/sushant-singh-rajput-death-case-rhea-chakraborty-files-submission-in-supreme-court-statingbihar-government-cant-transfer-probe-to-the-cbi/articleshow/77520037.cms

Outlookhttps://www.outlookindia.com/newsscroll/rajput-case-maha-didnt-lodge-fir-due-to-political-pressure-bihar-govt-tells-sc/1914911

The Indian Expresshttps://indianexpress.com/article/entertainment/bollywood/sushant-singh-rajput-case-sushants-family-says-siddharth-pithani-helping-rhea-6551540/

Mumbai Mirrorhttps://mumbaimirror.indiatimes.com/videos/entertainment/sushant-singh-rajput-death-case-rhea-chakraborty-spotted-leaving-eds-office/videoshow/77470514.cms

Times Nowhttps://www.youtube.com/watch?v=998595XsYOM

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন ।

Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular