শুক্রবার, সেপ্টেম্বর 24, 2021
শুক্রবার, সেপ্টেম্বর 24, 2021
HomeFact Checksশালতোড়ের বিধায়িকা চন্দনা বাউরি নিজের গাড়ি চালকের সাথে পালিয়ে গিয়ে বিয়ে করেছেন?

শালতোড়ের বিধায়িকা চন্দনা বাউরি নিজের গাড়ি চালকের সাথে পালিয়ে গিয়ে বিয়ে করেছেন?

গতকাল থেকে ফেসবুকে ভাইরাল হয়েছে শালতোড়েরে বিজেপি বিধায়িকা চন্দনা বাউড়িকে নিয়ে কিছু পোস্ট যেখানে দাবি করা হয়েছে তিনি ওনার গাড়ির ড্রাইভারের সাথে পালিয়ে গেছেন এবং গোপনে বিয়ে সেরেছেন। এই ঘটনা প্রকাশ্য আসার পর থেকে চন্দনার বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে। বাংলার অন্যতম জনপ্রিয় সংবাদপত্র সংবাদ প্রতিদিন এই খবরটিকে প্রকাশিত করেছে।

চন্দনা বাউরি image 1
Archive Link- https://archive.vn/nuxho

সংবাদপত্র ছাড়াও ফেসবুকে ভাইরাল হয়েছে বিজেপি বিধায়িকা চন্দনা বাউরি গাড়িচালকের সাথে পালিয়ে বিয়ে করেছেন। এর পর থেকেই বিজেপিকে কটাক্ষ করতে শুরু করেছে তৃণমূল ও সাধারণ মানুষ। বাংলার নির্বাচনের সময় যেভাবে চন্দনাকে নিয়ে প্রচার করেছিল বিজেপি সেই ভাবমূর্তি চন্দনা নিজেই নষ্ট করেছেন, নিজের দুই সন্তান, স্বামীকে ত্যাগ করে প্রেমিকের সাথে পালিয়ে গিয়ে বিবাহ সারেন।

চন্দনা বাউরি image 2
Facebook post link
চন্দনা বাউরি image 3
Facebook post link
চন্দনা বাউরি image 4
Facebook post link

বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মন্ডলও দাবি করেছেন চন্দনা গাড়ির চালকের সাথে পালিয়ে বিয়ে করে কিছুদিন হোটেলে গা ঢাকা দিয়ে ছিলেন, পরে খোঁজ পেয়ে পুলিশ তাদের থানায় নিয়ে আসে। এই খবরটি প্রকাশিত হয়েছে এই সময়ে।

চন্দনা বাউরি image 5
Ei Samay News

Fact-check / Verification

ফেসবুকে বাঁকুড়া শালতোড়ের বিজেপি বিধায়ক চন্দনা বাউড়ির বিয়ের কথা প্রকাশ্যে আসার পরেই কিছু মানুষের কাছ যেমন এই বিষয়টি হাসির খোরাকে পরিণত হয়েছে তেমনি কেউ কেউ নিন্দার ঝড় বইয়ে দিয়েছে। দাবি করা হয়েছে পরিচারিকার কাজ করা চন্দনা বাউরি নিজের সংসার, স্বামী-সন্তাকে ভুলে গাড়িচালক কৃষ্ণ কুন্ডুর সাথে অবৈধ সম্পর্ক স্থাপন করে বিয়ে করেছেন।

পশ্চিমবঙ্গের নির্বাচনের আগে বঙ্গ বিজেপি চন্দনা বাউড়িকে নিয়ে যথেষ্ট উচ্ছসিত ছিল, বাংলার বিজেপি শিবির থেকে দাবি করা হয়েছিল চন্দনার মতো মানুষরা আজ আস্থা রেখেছে ভারতীয় জনতা পার্টির উপর, নির্লোভ এই প্রার্থী শালতোড় থেকে জিতেও আসেন। সেই বিধায়িকা লুকিয়ে দ্বিতীয় বিয়ে করে বঙ্গের বিজেপির মুখে কালি লেপেছে বলে দাবি করা হচ্ছে।

বাঁকুড়ার শালতোড়ের বিজেপি বিধায়িকা চন্দনা বাউরি দ্বিতীয় বিবাহ করেনি, সোশ্যাল মিডিয়াতে ওনাকে নিয়ে প্রচারিত হচ্ছে বিভ্রান্তিকর খবর

গতকাল নিজের দ্বিতীয় বিয়ের কথা শোনার পর ফেসবুকে এসে চন্দনা জানান ওনার স্বামীর সাথে কিছু পারিবারিক সমস্যার জন্য ওনারা দুজন বাঁকুড়ার গঙ্গাজলঘাটি থানার দ্বারস্থ হন। ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে ভিডিও করে তিনি জানিয়েছেন তার সম্পর্কে যে দাবি করা হচ্ছে তা সম্পূর্ণ অসত্য। নিজের স্বামী শ্রাবন বাউড়িকে পাশে বসিয়ে ভিডিওটি বানান চন্দনা। ভিডিওতে তিনি বলেছেন সোশ্যাল মিডিয়া ও খবরের চ্যানেলে ওনার সম্পকে কুৎসা রটানো হচ্ছে, আর এর পেছনে রয়েছে বিরোধীদের চক্রান্ত।

এই সূত্রে আমরা এবিপি আনন্দNews18 বাংলার রিপোর্ট পাই। জানা গেছে শালতোড়ের বিজেপি বিধায়িকা ছোঁয়া বাউড়ির গাড়ির চালক কৃষ্ণ কুন্ডুর স্ত্রী গঙ্গাজলঘাটি থানায় অবৈধ বিবাহের অভিযোগ আনেন। চন্দনার মতে নিছক স্বামী স্ত্রী ঝামেলার কারণে থানায় যাওয়া এবং জাহান থেকে সব কিছু মিটমাট করে এসেছেন। দ্বিতীয় বিয়ের ঘটনা সম্পূর্ণ মিথ্যে। তিনি আরও জানান কৃষ্ণ নয়, প্রতীক নামের এক ব্যক্তি ওনার গাড়ির চালক।

চন্দনা বাউরি image 6
News18 Bangla

Conclusion

ফেসবুকে ভাইরাল দাবি বাঁকুড়ার বিজেপি বিধায়িকা চন্দনা বাউরি নিজের স্বামী সন্তান, সংসার ছেড়ে গাড়িচালক কৃষ্ণ কুন্ডুর সাথে পালিয়ে বিয়ে করেছেন। যদিও এই দাবীটিকে সম্পূর্ণ মিথ্যে বলেই দাবি করেছেন চন্দনা নিজেই।

Result- Misleading

Our sources

BJP MLA Chandana Bouri Facebook post-

https://www.facebook.com/chandanabauri.svs247/videos/1221089108312659

ABP Ananda- https://fb.watch/7vdtsweye9/

News Bangla 18- https://bengali.news18.com/news/south-bengal/chandana-bauri-bjp-mla-saltora-allegedly-with-her-driver-and-went-to-police-to-get-shelter-akd-644760.html

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular