বুধবার, মে 18, 2022
বুধবার, মে 18, 2022

HomeFact Checkএসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল এবং সেই আবহে ছড়ালো ওনার চিকিৎসার...

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল এবং সেই আবহে ছড়ালো ওনার চিকিৎসার পুরোনো ছবি

রামপুরহাট কাণ্ডের পর গরু পাচার মামলার জন্য কলকাতার নিজাম প্যালেসের সিবিআই দপ্তরে যাওয়ার কথা ছিল কিন্তু জানা গিয়েছে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল (Anubrata Mondal in SSKM Woodburn Ward)। বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল (Anubrata Mondal) ওরফে কেষ্টর পুরোনো কেস গরু পাচারের (Cow smuggling case) মামলায় কলকাতায় সিবিআইয়ের (CBI) সাথে মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু নিজাম প্যালেসে যাওয়ার বদলে গাড়ি ঘুরিয়ে পৌঁছে যান এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে (SSKM Woodburn Ward) এবং সেখানে বুক ও পেটের সমস্যার জন্য ভর্তি হয়েছেন। সর্বশেষ পাওয়া খবরে জানা গিয়েছে শ্বাসকষ্টের সমস্যার জন্য ওনাকে দেওয়া হতে পারে অক্সিজেনও। রামপুরহাটের(Rampurhat) বগটুই(Bogtui) গণহত্যার পর কার্যত বেশ চাপের মুখেই আছেন অনুব্রত। তাকে বাইরে থেকে দেখে বোঝা না গেলেও ওনার দলীয় কর্মীদের হাবেভাবে তা স্পষ্ট। প্রতক্ষ্যদর্শীদের বয়ানে জেলা সভাপতির নাম এবং গরু পাচারের মতো পুরোনো কেসের নতুন করে উত্থান ভালো চোখে দেখছে না তৃণমূল।
এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে (SSKM Woodburn Ward) ভর্তি অনুব্রত মন্ডল এবং সেই আবহে ফেসবুকে একটি ছবি পোস্ট করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে হাসপাতালের বিছানায় শুয়ে আছেন অনুব্রত এবং ওনার ইসিজি করা হচ্ছে। ছবিটি পোস্ট করে দাবি করা হয়েছে যেখানে সাধারণ জনতাকে SSKM এ গেলে আগে আউটডোরে দেখতে হয়, পরিস্থিতি দেখে ডাক্তার সিদ্ধান্ত নেয় যে হাসপাতালে ভর্তি হতে হবে কিনা। আর এখানে অনুব্রত মন্ডল সোজাসুজি উডবার্ন ওয়ার্ডে ভর্তি হয়ে গেলেন, কিন্তু কোন চিকিৎসকের পরামর্শে?

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল image 1
Courtesy: Facebook / SubrataSardarKultaliBJP
এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল image 2
Courtesy: Facebook / D S Gupta

আসানসোলের লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল ফেসবুকে অনুব্রত মন্ডলের সুস্থতা কামনা করে এবং এসএসকেমে ওনার হটাৎ ভর্তি হয়ে যাওয়াকে প্রভাবশালীর নাম দিয়ে একটি পোস্ট করেছেন।

Fact check / Verification

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল এবং সেই আবহে বীরভূমের তৃণমূল জেলা সভাপতির যে ছবিটি ছড়িয়েছে তা বর্তমানের কিনা জানার জন্য আমরা অনুসন্ধান শুরু করি। রিভার্স ইমেজ করার পর আমরা anubrata mondal ecg কথাটি দেখি। এর সাথে আমাদের চোখ পরে কেয়া ঘোষের ট্যুইট ও জী ২৪ ঘন্টা খবরের দিকে।

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল image 3

হাসপাতালের বিছানায় শুয়ে অনুব্রতর ইসিজি করার ছবিটি ২৫শে ফেব্রুয়ারি জী ২৪ ঘন্টা তফর থেকে প্রকাশিত একটি রিপোর্টে পাই। ২৫শে ফেব্রুয়ারি CBI এর দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মন্ডলের। কিন্তু সকাল থেকে শারীরিক কষ্ট অনুভূত হওয়ার কারণে তড়িঘড়ি ওনাকে বীরভূমের মহকুমা হাসপাতালের নিয়ে পরীক্ষা করানো হয়। এই ছবিটি সেই সময়ে তোলা হয়েছিল। গরু পাচার কাণ্ডে রক্ষাকবচ নিয়ে এতদিন কেন্দ্রীয় তদন্দকারীদের (CBI) ডাককে উপেক্ষা করে আসছিলেন অনুব্রত। কিন্তু সম্প্রতি হাইকোর্টের সিঙ্গেল ও ডিভিশন বেঞ্চ ওনার রক্ষাকবচ বাতিল করার পর পুনরায় খুলেছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডলের বিরুদ্ধে গরু পাচার মামলা (Cow smuggling case)।

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল image 4

অন্যদিকে এই ছবিটি নিয়ে বালিগঞ্জের উপ-নির্বাচনের প্রার্থী কেয়া ঘোষের ট্যুইটের উপর। ২রা মার্চের অনুব্রত মন্ডলের ইসিজির ছবিটি ট্যুইট করে কেয়া লিখেছেন ‘ ইনি হলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল। যাকে গরু পাচার কাণ্ডে সিবিআই তলব করার পর অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু ওনাকে বেশ কিছু জায়গায় ঘুরতে দেখা গেছে। বলে রাখা ভালো বঙ্গের বিধানসভা নির্বাচনের পর বীরভূমের বেশ কিছু হিংসাত্বক ঘটনা ঘটেছিলো। আশা করি উনি আর অসুস্থ হবেন না।

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল আর সেই আবহে ছড়ালো পুরোনো ছবি

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল এবং সেই আবহে অনুব্রতর যে ছবিটি ছড়িয়েছে তা আমরা আনন্দবাজার পত্রিকাতেও পেয়েছি। রিপোর্ট অনুসারে গরু পাচার চক্রের সাথে জড়িত থাকার মামলায় কলকাতার নিজাম প্যালেসে সিবিআই এর ডাক পরে অনুব্রতর। কিন্তু সেখানে না গিয়ে তিনি শ্বাসকষ্ট জনিত সমস্যার কথা বলে ভর্তি হন বীরভূমের সিয়ান মহকুমা হাসপাতালে। সেখানে তার প্রাথমিক চিকিৎসা হয়ে বেং কয়েক ঘন্টা পর ওনাকে ছেড়ে দেওয়া হয়। এর আগেও ১৪ই ফেব্রুয়ারি ওনার বিরুদ্ধে গরু পাচার কাণ্ডে সিবিআই তলব করেছিল, কিন্তু সেখানেও তিনি নির্বাচনী প্রচারে ব্যস্ততা দেখিয়ে উপস্থিত হননি।

এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল image 5

Conclusion

আমাদের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মন্ডল আর সেই আবহে অনুব্রতর ফেব্রুয়ারি মাসে বীরভূমের মহকুমা হাসপাতালে ভর্তি হওয়ার ছবি ছড়িয়েছে।

Result: Misleading


সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন ।

Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular