রবিবার, সেপ্টেম্বর 1, 2024
রবিবার, সেপ্টেম্বর 1, 2024

HomeFact CheckFact Check: আম্বানির বিয়েতে সলমনের বাহুডোরে ছবি তুললেন ঐশ্বর্য? ভাইরাল ছবির আসল...

Fact Check: আম্বানির বিয়েতে সলমনের বাহুডোরে ছবি তুললেন ঐশ্বর্য? ভাইরাল ছবির আসল সত্যিটা জানুন

Claim: অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানে সলমনের বাহুডোরে ছবি তুললেন ঐশ্বর্য।

Fact: সলমন খানে সঙ্গে ঐশ্বর্য রাই বচ্চনে ভাইরাল ছবিটি এডিটেড বা সম্পাদিত।

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে, অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের জমকালো বিয়ে দেখেছে কেবল ভারত নয়, বরং গোটা বিশ্ব। নরেন্দ্র মোদি থেকে মমতা বন্দ্য়োপাধ্যায়-সহ রাজনৈতিক জগতের সমস্ত তারকা, শাহরুখ, সলমন থেকে গোটা বলিউড, এমনকী বিয়েতে বাদ পড়েনি কিম কার্দিশিয়ান, জন সিনা থেকে শুরু করে আব্দু রোজিকের মতো আন্তর্জাতিক তারকা ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সাররা। কিন্তু সেই বিয়েতেই নাকি ঘটেছে এক চমকপ্রদ ঘটনা! সলমন খানের বাহুডোরে দেখা গিয়েছে প্রাক্তন প্রেমিকা তথা বচ্চন বাড়ির বৌমা ঐশ্বর্য রাই বচ্চনকে। তাঁরা একসঙ্গে নাকি ছবিও তুলেছেন।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া ছেঁয়ে গিয়েছে দুই প্রাক্তনের সেই ছবি। ফেসবুকে ছবিটি পোস্ট করে একজন লিখেছেন, “Anant Ambani বিয়েতে ঐশ্বরিয়া ও সালমান, তার বোন এক সাথে”। 

বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলো, তাঁদের একটি প্রতিবেদনে সেই ছবিটি ব্যবহারও করেছে।

Fact Check/ Verification  

ভাইরাল ছবিটির রিভার্স ইমেজ সার্চ করলে, ছবির আর্কাইভ সংক্রান্ত প্রতিষ্ঠান গেটি ইমেজেসে সলমন খান ও তাঁর বোন অর্পিতা খানের একই ধরনের একটি ছবি খুঁজে পাওয়া যায়। ভাইরাল ছবির সঙ্গে ওই ছবির পোশাকে, ব্যাকগ্রাউন্ডে এবং এক্সপ্রেশনে মিল পাওয়া যায়। ছবির বিবরণ থেকে জানা যায় যে, অনন্ত আম্বানির বিয়ের লগ্নবিধি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বোন অর্পিতার সঙ্গে গিয়েছিলেন সলমন।

Zoom TV-র অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলেও ছবিটি পোস্ট করা হয়েছিল। 

আরও সার্চ করলে, Pinkvilla, ANI-সহ আরও অন্য সংবাদমাধ্যমে ঐশ্বর্য রাই বচ্চনকে, তাঁর মেয়ে আরাধ্যা বচ্চনের সঙ্গে, আম্বানিদের বিয়ের অনুষ্ঠানে পোজ দিয়ে ছবি তুলতে দেখা যায়। সেক্ষেত্রেও পোশাক ও এক্সপ্রেশনের মিল পাওয়া যায়।

Conclusion

অতএব এখন এটা প্রমাণিত যে, সলমন খান ও তাঁর বোনের সঙ্গে ঐশ্বর্য রাই বচ্চনের ছবি তোলার ভাইরাল ছবিটি এডিটেড বা সম্পাদিত।

Result: Altered Image

Sources
Image by Getty Images
Image by Zoom TV
Image by Pinkvilla, ANI

Most Popular