শুক্রবার, সেপ্টেম্বর 27, 2024
শুক্রবার, সেপ্টেম্বর 27, 2024

HomeFact CheckFact Check: জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের জন্য় অপেক্ষারত অবস্থায় দেবাংশু ভট্টাচার্যের ভিডিয়ো...

Fact Check: জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের জন্য় অপেক্ষারত অবস্থায় দেবাংশু ভট্টাচার্যের ভিডিয়ো দেখছিলেন মুখ্য়মন্ত্রী,  ভাইরাল ক্লিপটি এডিটেড

Claim: জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের জন্য় অপেক্ষারত অবস্থায় দেবাংশু ভট্টাচার্যের ভিডিয়ো দেখছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

Fact: ভাইরাল ভিডিয়োটি এডিটেড বা সম্পাদিত।

‘লাইভ স্ট্রিমিং’- এই এক শর্তে বৃহস্পতিবার ভেস্তে গিয়েছে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের বৈঠক। নবান্নের সভাঘরে ২ ঘণ্টা জুনিয়র ডাক্তারদের জন্য়  অপেক্ষা করলেন মুখ্যমন্ত্রী এবং রাজ্য়ের প্রধান প্রশাসনিক ভবনে পৌঁছেও, শর্তপূরণ না হওয়ায় বৈঠকে যোগ দিলেন না জুনিয়র ডাক্তাররা।

এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে একটি ভিডিয়ো যেখানে দেখা যাচ্ছে যে, নবান্নের ফাঁকা সভাঘরে বসে জুনিয়র ডাক্তারদের জন্য় অপেক্ষা করছেন মুখ্য়মন্ত্রী। ফাঁকা চেয়ার এবং সামনের দিকে একটি স্ক্রিনে তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যের একটি ভিডিয়ো চলছে। ভিডিয়োটি ফেসবুকে পোস্ট করে একজন লিখেছেন, “২ ঘণ্টা এসব করেই কেটে গেছে”।

Fact Check/ Verification

ইন্টারনেটে কিওয়ার্ড সার্চ করলে দেখা যায় যে, ১২ সেপ্টেম্বর একই ভিডিয়ো Editorji Bengali-র অফিসিয়াল ইউটিউব চ্য়ানেলে দেখতে পাওয়া যায়। কিন্তু সেই ভিডিয়োতে মুখ্য়মন্ত্রীর সামনের কিছুই চলতে দেখা যায়নি।

ABP ANANDANews18 Banglaর অফিসিয়াল ইউটিউব চ্য়ানেলেও একই ভিডিয়ো দেখতে পাওয়া যায়। 

মুখ্য়মন্ত্রীর সামনে যে ভিডিয়োগুলো চলছে তার মধ্য়ে একটি ২০২৩ সালের ১৫ সেপ্টেম্বর নিজের ইনস্টাগ্রাম অ্য়াকাউন্টে পোস্ট করেছিলেন দেবাংশু ভট্টাচার্য।

Conclusion

সুতরাং এখন থেকে প্রমাণিত যে ভাইরাল ভিডিয়োটি এডিটেড বা সম্পাদিত।

Result: Altered Video 

Sources
Video by Editorji Bengali
Video by ABP ANANDANews18 Bangla
]

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Most Popular