রবিবার, জুন 30, 2024
রবিবার, জুন 30, 2024

HomeFact CheckFact Check: শুধু তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় নয়, ইন্ডি জোটের অন্য নেতাদের সঙ্গেও...

Fact Check: শুধু তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় নয়, ইন্ডি জোটের অন্য নেতাদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু

Claim

ইন্ডিয়া জোটের অন্যান্য সদস্য যেমন-কংগ্রেস, এসপি, ডিএমকে, শিবসেনা, এসিপি, আরজেডি-র প্রতিনিধিদের সঙ্গে দেখা না করলেও, তৃণমূলের প্রতিনিধি সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন কেন্দ্রের সাংসদ বিষয়ক মন্ত্রী কিরণ রিজিজু


Fact

ভাইরাল ছবিটির রিভার্স ইমেজ সার্চ করলে দেখা যায় যে, ২০২৪ সালের ২৩ জুন নিজের এক্স হ্য়ান্ডেলে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করেছিলেন কিরণ রিজিজু। 

এরপর আরও সার্চ করলে, গত ১৬ জুন কেন্দ্রীয় মন্ত্রীর আরও একটি এক্স পোস্ট আমাদের নজরে পড়ে। যেখানে দেখা যায় যে, কংগ্রেসের রাজ্যসভার নেতা  তথা কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়্গের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেছিলেন কিরণ রিজিজু।

এছাড়া, ২৪ জুন ডিএমকে সাংসদ তথা দলের সংসদীয় নেতা থিরু ডীআর বালুর সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন সাংসদ বিষয়ক মন্ত্রী কিরণ রিজিজু।

অর্থাৎ এখান থেকে একটা বিষয় স্পষ্ট যে, কেবলমাত্র তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় নন, অন্যান্য বিরোধী দলের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন সাংসদ বিষয়ক মন্ত্রী কিরণ রিজিজু।

Result: False

Sources
X posts by Kiren Rijiju

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular