বৃহস্পতিবার, সেপ্টেম্বর 29, 2022
বৃহস্পতিবার, সেপ্টেম্বর 29, 2022

HomeFact CheckReligionরাখী সাবন্তের পাকিস্তানের পতাকার সাথে ভাইরাল ছবি একটি সিনেমার দৃশ্য, সোশ্যাল মিডিয়াতে...

রাখী সাবন্তের পাকিস্তানের পতাকার সাথে ভাইরাল ছবি একটি সিনেমার দৃশ্য, সোশ্যাল মিডিয়াতে বিভ্রান্তিকর দাবি নিয়ে শেয়ার হচ্ছে চিত্রটি

ফেসবুকে বলিউডের আইটেম গার্ল রাখী সাবন্তকে নিয়ে কিছু ছবি ভাইরাল হয়েছে যেখানে তাকে পাকিস্তানের জাতীয় পতাকা গায়ের উপর ধরে ছবি তুলতে দেখা গেছে। কিছু ফেসবুক গ্রুপে এই ছবি ভাইরাল হয়েছে এবং দাবি করা হয়েছে কঙ্গনা রানাউত মুম্বাইকে POK এর আখ্যা দিয়ে কোনো ভুল করেননি। রাখীকে কোথাও পাকিস্তানের পতাকা বুকের উপর মেলে ধরে দেখা যাচ্ছে তো আবার কোথাও হাতে ধরে দাঁড়িয়ে দেখা যাচ্ছে, ক্যাপশন দেওয়া হয়েছে – #কঙ্গনা_রানাওয়াত_বলেছিল_মুম্বাই_এখন_POK_হয়ে_গেছে_কোনো_ভুল_বলেনি।

#দেখি_মুম্বাই_পুলিশ_এই_হিরোইনের_বিরুদ্ধে_কী_ব্যবস্থা_নেয়

#isupportkangnaranaut..

#অ্যাংরি_রিএক্ট_দেবেন_না
এই মহিলা রাখি সাওয়ান্ত ভারতীয়দের কলঙ্ক,
পাকিস্তানের একটি ক্যাম্পে পাকিস্তানের পতাকা হাতে ছবি তুলছে! সরাসরি ভারতীয় দের চ্যালেঞ্জ করছে, এই মানষিকতার মানুষই বলিউডের সম্পদ!
কঠিন থেকে #কঠিন_শাস্তির_দাবিতে_সরব_হোন,
#তোলো_আওয়াজ !!

https://www.facebook.com/sayon.roy.71619/posts/1274228316272616

Fact check / Verification 

পাক পতাকার সাথে রাখীর ভাইরাল ছবি বিভ্রান্তিকর দাবির সাথে ফেসবুকে দেওয়া হয়েছে কারণ এই ছবিগুলো ধারা ৩৭০ নামের সিনেমার। গুগল কীওয়ার্ড দিয়ে খোঁজ করার পর The Indian Express  ও News 18 এর ২০১৯ সালের রিপোর্ট পাই যেখানে রাখীকে পাকিস্তানের ফ্ল্যাগের সাথে ছবি দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়াতে ট্রোলড হওয়ার খবর পাই। News 18 এ প্রকাশিত খবর অনুসারে ২০১৯ সালের মে মাসে কাশ্মীরি পন্ডিতদের উপর নির্মিত সিনেমা ধারা ৩৭০ এর শুটিংয়ের ছবি যেখানে রাখীকে পাকিস্তানের পতাকার সাথে দেখা যাচ্ছে। এখানে রাখীর ইনস্টাগ্রামের কিছু পোস্ট পাই যেখানে তিনি পরিষ্কার করে বলেছেন ধারা ৩৭০ এ তিনি পাকিস্তানের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন ক্যাপশনে লেখা ‘আমি আমার ভারতকে ভালোবাসি, আমার এই চরিত্রটি ধারা ৩৭০ সিনেমার জন্য মাত্র।  

https://www.instagram.com/p/BxMf7c2FKRY/?utm_source=ig_embed

The Indian Express এর খবর অনুসারে এই ছবিগুলোর জন্য তাকে সোশ্যাল মিডিয়াতে ট্রোলড করে হয়েছিল। এর উত্তরে  তিনি বলেছেন পাকিস্তানের মানুষদেরও হৃদয় আছে, আমি তাদের যথেষ্ট সন্মান করি। 

News 18 screenshot
The Indian Express screenshot

Conclusion

পাকিস্তানের পতাকার সাথে রাখীর ছবি ভুল উদ্দেশ্য নিয়ে ভাইরাল হয়েছে। কাশ্মীরি পন্ডিতদের নিয়ে সিনেমার একটি দৃশ্য যেখানে পাকিস্তানী মেয়ের চরিত্রে অভিনয় করা রাখী সাবন্তের ছবি সোশ্যাল মিডিয়াতে বিভ্রান্তিকর দাবির সাথে শেয়ার করা হয়েছে।  

Result – Misleading

Our sources

The Indian Expresshttps://indianexpress.com/article/entertainment/bollywood/rakhi-sawant-trolled-pakistan-flag-dhara-370-5719191

News 18 https://www.news18.com/news/movies/rakhi-sawant-poses-with-pakistani-flag-says-its-for-a-film-titled-dhara-370-2134865.html

Rakhi Sawant’s official Instagram post – https://www.instagram.com/p/BxMgTZ5FvIJ/?utm_source=ig_embed https://www.instagram.com/p/BxMf7c2FKRY/?utm_source=ig_embed

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন ।

Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular