শুক্রবার, ডিসেম্বর 3, 2021
শুক্রবার, ডিসেম্বর 3, 2021
HomeFact CheckViralলকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন !! বিভ্রান্তিকর...

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন !! বিভ্রান্তিকর দাবি সমেত ছড়ালো বিজেপি নেত্রীর টুইট

গতকাল সম্পন্ন হয়েছে ভবানীপুরের উপ-নির্বাচন আর এই উপনির্বাচনের আবহে ভাইরাল হয়েছে একটি খবর – বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদিকা লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন। ভাইরাল হয়েছে ফেসবুকে কলকাতা সারাদিন নামের একটি সংবাদ পোর্টালের ছবি যেখানে এই দাবিটি করা হয়েছে। ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে ২৭শে সেপ্টেম্বর – খেলা শুরু, “ভবানীপুরে মমতা যেন না হারেন” মমতার জয় কামনায় টুইট BJP MP লকেট চ্যাটার্জীর – এই শিরোনাম সমেত কলকাতা সারাদিনের খবরের একটি স্ক্রিনশট ছড়িয়েছে।

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট image 1
লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট image 2
Screenshot taken from Rahul Singha Majumdar on 1 October
লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট image 3
Screenshot taken from Kolkata Saradin on 1 October
লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট image 3
Screenshot taken from Rehan Rubel Rana on 1 October

ফেসবুকে যথেষ্ট ভাইরাল হয়েছে এই পোস্টটি।

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট image 5

Crowdtangle এর ডেটা অনুসারে ২ হাজার লোক এই পোস্টটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার, কমেন্ট, লাইক করেছে।

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট image 6

Fact-check / Verification

ভবানীপুরের উপ- নির্বাচনকে ঘিরে রাজ্য রাজনীতির মধ্যে বেশ জল্পনা চলছিল কারণ বিজেপি নেত্রী ভবানীপুরের মুখ্যমন্ত্রীর বিপক্ষ বিজেপির প্রিয়াঙ্কা তীব্রেয়ালরের হয়ে প্রচারে ছিলেন না। আর সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা যে বাবুল সুপ্রিয়র পর এবার হয়তো লকেট চ্যাটার্জীও ঘাসফুলে নাম লেখাতে পারেন।

এই জল্পনা আরও জোরদার হয় যখন লকেটের অনুপস্থিতি নিয়ে টুইট করেন কুনাল ঘোষ। টুইটে কুনাল লেখেন, বিজেপির শত অনুরোধের পরেও ষ্টার প্রচারক লকেট চ্যাটার্জীকে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রচার না করার জন্য অনেক ধন্যবাদ। তিনি আরও লিখেছেন পৃথিবী অনেক ছোট, ভালো বন্ধু হিসেবে অনেক শুভেচ্ছাও জানিয়েছেন কুনাল। শুভকামনা জানিয়ে কুনাল ঘোষ বলেছেন লকেট চ্যাটার্জীর পুরোনো রাজনৈতিক জীবন যেন আবার ফিরে আসে। এই টুইটের জবাবে বিজেপি নেত্রী টুইট কুনাল যেন আগে এটা নিশ্চিত করেন যে ভবানীপুর থেকে যেন মমতা ব্যানার্জী যেতেন। এই পোস্টকে দাবি করা হয়েছে যে লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন।

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন এই দাবিটি বিভ্রান্তিকর

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন এই দাবিটি সঠিক নয় কারণ, তিনি মুখ্যমন্ত্রীর জয়ের কামনা করে নয়, কুনাল ঘোষের টুইটকে কটাক্ষ করে নিজের টুইট করেছেন। কুনালের টুইটের পর যে ধারণা করা হচ্ছিলো যে বাবুল সুপ্রিয়র মতো লকেট চ্যাটার্জীও তৃণমূলে যোগদান করতে পারেন তাও ভুল প্রমাণিত করে নেত্রী বলেছেন আসন্ন উত্তরাখন্ড বিধানসভা নির্বাচনের রাজ্য পর্যবেক্ষকের ভূমিকায় রয়েছেন তিনি। তিনি সেই কাজটিই এখন গুরুত্ব সহকারে দেখাশোনা করছেন। লকেট জানিয়েছেন ভবানীপুরে তিনি না থাকলেও প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রয়েছেন

কুনালের টুইট প্রসঙ্গে তিনি বলেন কুনাল ঘোষ যে ইঙ্গিত করতে চাইছেন তা সম্পূর্ণ তার কল্পনাপ্রসূত। কেন্দ্রীয় মন্ত্রিত্ব না পেলেও উত্তরাখণ্ডের বিধানসভা ভোটের বিজেপির ইলেকশন ইনচার্জের দায়িত্ব পাওয়াতে তিনি খুশি এবং সেই কাজে তিনি এখন মনোনিবেশ করেছেন।

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন এই দাবির বিরুদ্ধে লকেট চ্যাটার্জীর এটা ছাড়াও আমরা আরো দুটি টুইট পাই যা দেখে বলা যেতে পারে কুনালের দাবিটি বিভ্রান্তিকর। ২০শে সেপ্টেম্বর লকেট একটি টুইট করেছিলেন যেখানে বলে হয়েছিল যে তিনি কালীঘাটে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করতে, আর খবরটি সম্পূর্ণ মিথ্যে বলে দাবি করেছেন নেত্রী।

এছাড়াও বাংলার বিজেপি রাজ্যসভাপতি পদে ডঃ সুকান্ত মজুমদার বসার পর ওনাকে অভ্যর্থনা জানিয়ে টুইটও করেছেন লকেট। অর্থাৎ যাবতীয় প্রমাণ পর্যবেক্ষন করার পর আমরা জানতে পেরেছি যে লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন এই দাবিটি বিভ্রান্তিকর।

Conclusion

লকেট চ্যাটার্জী ভবানীপুরে মমতা ব্যানার্জীর জয় কামনা করে টুইট করেছেন এই দাবিটি আমাদের অনুসন্ধানে বিভ্রান্তিকর প্রমাণিত হয়েছে। তৃণমূলের মুখ্যপাত্র কুনাল ঘোষকে কটাক্ষ করেই লকেট এই টুইটটি করেছেন।

Result- Misleading

Our sources

Locket Chatterjee official tweet

Calcutta News video

কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular