শনিবার, সেপ্টেম্বর 28, 2024
শনিবার, সেপ্টেম্বর 28, 2024

HomeFact CheckFact Check: সাম্প্রদায়িক দাবি-সহ সোশ্য়াল মিডিয়ায় ছড়ালো বেঙ্গালুরুর খুনের ঘটনার ভুয়ো পোস্ট

Fact Check: সাম্প্রদায়িক দাবি-সহ সোশ্য়াল মিডিয়ায় ছড়ালো বেঙ্গালুরুর খুনের ঘটনার ভুয়ো পোস্ট

Claim

বেঙ্গালুরুতে সংখ্য়ালঘু প্রেমিকের হাতে খুন ২৯ বছরের মহালক্ষ্মী। ফ্রিজে মিলল শরীরের টুকরো টুকরো অংশ।

Fact

এই বিষয়ে জানার জন্য় ইন্টারনেটে কি-ওয়ার্ড সার্চ করলে, ২৬ সেপ্টেম্বর The Week ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদন আমাদের নজরে পড়ে। সেই প্রতিবেদন থেকে জানা যায় যে, মূল অভিযুক্ত নামে মুক্তিরঞ্জন রায় নামে এক ব্য়ক্তির নাম উঠে আসে। যে মহালক্ষ্মীর সঙ্গে একই শপিং মলে চাকরি করত। পুলিশ সূত্রে খবর, এরপর ওড়িশার ভদ্রকে অভিযুক্তের একটি ঝুলন্ত দেহ উদ্ধার হয় এবং সুইসাইজ নোটে মহালক্ষ্মীকে খুনের কথা স্বীকারও করেছে অভিযুক্ত।

India Today ওয়েবসাইটে প্রকাশিত খবরানুযায়ী, মহালক্ষ্মীকে খুন করে ভদ্রকে নিজের বাড়িতে পালিয়ে গিয়েছিল মুক্তিরঞ্জন রায়। সেখানে নিজের মায়ের কাছে অপরাধের কথা স্বীকার করেছিলো সে। জানিয়েছিল যে, মহালক্ষ্মীকে সে সত্য়িই ভালবাসত, কিন্তু প্রেমিকা নানান ভাবে তাকে ব্ল্য়াকমেল করছিল।

The Indian Express, News 18 এর ওয়েবসাইটেও ঘটনার খবরগুলো একই তথ্য় সহযোগে প্রকাশিত হয়েছে। সবক্ষেত্রেই অপরাধী হিসেবে মুক্তিরঞ্জন রায়ের নামেই বলা হয়েছে।

সুতরাং এখন এটা প্রমাণিত যে, ভাইরাল দাবিটি ভুয়ো। বেঙ্গালুরুর খুনের ঘটনায় কোনও সাম্প্রদায়িক যোগ নেই। 

Result: False

Sources
Report by The Week
Report by India Today  
Report by The Indian Express
Report by News 18

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Most Popular