বুধবার, মে 25, 2022
বুধবার, মে 25, 2022

HomeFact Checkঅভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেছেন? সোশ্যাল মিডিয়াতে সোনু সুদকে নিয়ে...

অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেছেন? সোশ্যাল মিডিয়াতে সোনু সুদকে নিয়ে ছড়ালো বিভ্রান্তিকর পোস্ট

ফেসবুক, টুইটারে ভাইরাল দাবি সম্প্রতি অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেছেন। এই দাবি সমেত ফেসবুকে আমরা একটি পোস্ট ও একটি ভিডিও পেয়েছি।

অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান image 1
Courtesy: Facebook / Suman Guha
অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান image 2
Courtesy: Facebook / MD Habib

টুইটারেও ব্যাপক ভাবে শেয়ার হয়েছে এই পোস্টটি। অলকা লাম্বা, বিভাকর শাস্ত্রী, সমেত আরও অনেকেই এই দাবি সমেত পোস্টটি শেয়ার করেছেন।

Fact check / Verification

পাঞ্জাবের রাজনীতি ও কৃষক আন্দোলন সারা দেশে সারা ফেলেছে, এবং এর মধ্যে হতে চলেছে পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহের ইস্তফা দেওয়ার পর চরণজিৎ সিংহ চান্নি কংগ্রেসের হয়ে মুখ্যমন্ত্রীত্ব সামলাচ্ছেন। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল পোস্ট সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেছেন এই দাবিতে যে পোস্টগুলো ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে সোনুর সাথে রয়েছেন চরণজিৎ সিংহ চান্নি, প্রাক্তন ক্রিকেট খেলোয়ার নভজ্যোৎ সিংহ সিধু, ও সোনু সুদের বোন মালবিকা সুদ।

সোনু সুদ সত্যিই কংগ্রেসে যোগদান করেছেন কিনা তার সত্যতা জানতে পারি টুইটারে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চান্নির ট্যুইট থেকে। ১০ই জানুয়ারি ট্যুইট করে চান্নি জানান বিশিষ্ট সমাজসেবী ও অভিনেতা সোনু সুদের বোন মালবিকা সুদ সাচারকে কংগ্রেসে স্বাগত। আশা করি সততার সাথে তিনি মানুষের হয়ে কাজ করবেন এবং কংগ্রেসের মূলমন্ত্রকে সমাজের প্রতিটি স্তরে ছড়িয়ে দেবেন।

সোনু সুদের কংগ্রেসে যোগদান করা নিয়ে আরও নিশ্চিত হওয়ার জন্য আমরা গুগলে কীওয়ার্ড দ্বারা খোঁজার সময় হিন্দুস্তান টাইমস বাংলাসংবাদ প্রতিদিনের রিপোর্ট পাই। ২০২০ সালের ভারত লকডাউনের সময় পর্দার ভিলেন সোনু সুদের সমাজসেবী রূপটি সকলের সামনে উঠে আসে। পরিযায়ী শ্রমিকদের বাস, ট্রেনে করে তাদের বাড়ি পৌঁছে দেওয়া থেকে শুরু করে, ছাত্রছাত্রীদের পড়াশুনার জন্য প্রয়োজনীয় অর্থ, বই, এমনকি চাকরির ব্যবস্থাও করে দেন। দিল্লির আম আদমি পার্টির ‘দেশ কে মেন্টর’ প্রোগ্রামের প্রধান মুখ রূপে নির্বাচিত হন সোনু এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সমর্থন জানান। এই খ্যাতি নিয়ে পাঞ্জাবের ভূমিপুত্র সোনু সুদের বোনমালবিকার কংগ্রেসের যোগদানকে অনেকেই পাঞ্জাব কংগ্রেসের জয়ের পথকে প্রশস্ত হতে দেখছেন।

অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান image 3

অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেননি, করেছেন ওনার বোন মালবিকা

মিডিয়া রিপোর্ট ছাড়াও আমরা সোনু সুদের টুইটারANI এর ট্যুইট পাই যা কিনা প্রমান করেছে অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেছে এই দাবিটি মিথ্যে।

Conclusion

আমাদের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল দাবি অভিনেতা সোনু সুদ জাতীয় কংগ্রেসে যোগদান করেছেন এটি আসলে বিভ্রান্তিকর। পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে সোনু সুদের বোন মালবিকা সুদ সাচার কংগ্রেসের সাথে যুক্ত হয়েছে।

Result : Misleading

Our sources

Sonu Sood official tweet –

https://twitter.com/SonuSood/status/1480777594882514945

ANI –

https://twitter.com/ANI/status/1480489893063131139

Punjab CM Charanjit S Channi’s official tweet –

https://twitter.com/CHARANJITCHANNI/status/1480504729490771975

Hindustan Times Bangla – https://bangla.hindustantimes.com/nation-and-world/actor-sonu-sood-s-sister-malvika-joins-congress-ahead-of-punjab-polls-2022-31641818030480.html

Sangbad Pratidin – https://www.sangbadpratidin.in/india/actor-sonu-soods-sister-malvika-joins-congress-ahead-of-punjab-election/


সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular