Thursday, April 15, 2021
Thursday, April 15, 2021

সংশোধন নীতি

আমাদের সর্বদা এই চেষ্টা চলতে থাকে যে আমরা আমাদের কাজের মাধ্যমে আমাদের গবেষণাকে একটি বাস্তব রূপ  দিয়ে পাঠক ও সমাজের সামনে স্থাপন করতে পারি। প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়াতে যে খবর / তথ্য / ছবি গুলি দেখতে পাই, যে গুলির সমাজের উপর কোনো প্রভাব ফেলার সম্ভাবনা আছে, সেই বিষয়গুলির সত্যতা কতটা, তা যাচাই করার যথেষ্ট প্রয়োজন আছে। এখনকার সময়ে যখন প্রতিটা মানুষের কাছে ফোন ও ইন্টারনেট খুবই সহজলভ্য বিষয় হয়ে উঠেছে, আর এই সুযোগে কিছু বিষাক্ত ছবি বা খবর জন সাধারণের কাছে পৌঁছে গিয়ে মানুষের দৈনন্দিন জীবনকে আরও বিষময় করে তুলছে। আমাদের লক্ষ্য হলো সেই সব ‘বিষাক্ত’ খবর গুলিকে সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হওয়ার আগেই আমাদের গবেষণার দ্বারা ‘এনকাউন্টার’ করতে পারি। আমাদের গবেষণা রিপোর্টকে ভালো করে যাচাই করার পর আমরা সেটিকে প্রকাশ করি। 

প্রক্রিয়া

আমাদের পাঠকদের উদ্দেশ্যে বলা হচ্ছে,আমাদের গবেষণা রিপোর্টে যদি কোথাও কোনো প্রকার পরিবর্তন বা সংযোজনের প্রয়োজন অথবা আমাদের কাজের ধরন বা পদ্ধতিকে পরিবর্তন করা প্রয়োজন বলে তাদের মনে হয়, আমরা খুব সাদর উৎসাহে সেই পরামর্শ গ্রহণ করবো। এছাড়াও কোনো খবর, বা কোনো তথ্য সম্পর্কে কোনো সন্দেহ থাকলে আমাদের সেই সব বিষয়বস্তু ইমেল  করে পাঠাতে পারেন এই ঠিকানায়- checkthis@newschecker.in

আমাদের দ্বারা যেসব তথ্যগুলির যাচাই করা হয় সেগুলি যথেষ্ট সাবধানতা সহকারে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। আমাদের ঊর্ধতন কর্তাব্যক্তির দ্বারা আমাদের সব রকম রিপোর্ট গুলি যাচাই করানো হয়, এছাড়া এই কর্তাব্যক্তিরাই পাঠকদের থেকে প্রাপ্ত সবরকম উপদেশগুলির মধ্যে কোনটি মেনে চলা উচিত তা নির্ধারণ করে থাকেন।  

যদি কোনো রিপোর্টে সংশোধন করা হয় তখন আমাদের প্রতিবেদনে আমরা ‘কারেকশন’ নামক একটি লেবেল আলাদা করে জুড়ে দেওয়া হবে।

২.  কোনো কারণে আমাদের রিপোর্টে কোথাওপরিবর্তন করা হয় তাহেল সেই ক্ষেত্রে ‘আপডেট ‘ নামক একটি লেবেল জুড়ে দেওয়া হবে।  

অতঃপর আমরা এই টুকুই বলতে পারি যে আমাদের কাজের যে প্রয়োজনীয়ও পরিবর্তন গুলি আমাদের রিপোর্টে আমরা দিই, সেই নিয়ে আমাদের কোনো পাঠকের কোনো সমস্যা থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন।  আমাদের অ্যাডভাইসারি বোর্ড যথাযথ চেষ্টা করবে সেই অভিযোগের সমাধান করতে।