শনিবার, জুলাই 31, 2021
শনিবার, জুলাই 31, 2021
HomeFact Checksভোটে দাঁড়ানোর টিকিট না পেয়ে বিজেপির প্রার্থীরাই Samik Bhattacharya র সাথে হাতাহাতি...

ভোটে দাঁড়ানোর টিকিট না পেয়ে বিজেপির প্রার্থীরাই Samik Bhattacharya র সাথে হাতাহাতি করে ওনার জামা ছিঁড়ে দিয়েছে?

কিছু দিন আগে সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে ভারতীয় জনতা পার্টির কর্মীদের হুগলির পার্টি অফিসে ভাঙচুর করতে দেখা গেছে। সেই ঘটনার আবহে ফেসবুকে বিজেপির প্রবক্তা Samik Bhattacharya ছবি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে বসিরহাটের প্রাক্তন বিজেপি বিধায়ক ও বর্তমান প্রধান প্রবক্তা শমীক ভট্টাচার্যের (Samik Bhattacharya) একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে তাকে ছেঁড়া জামা পড়ে এবং প্রায় তছনছ হওয়া গাড়ির সামনে দাঁড়িয়ে দেখা যাচ্ছে। ছবি দেখে স্পষ্টই বোঝা যাচ্ছে ওনার উপর হামলা করা হয়েছে। এই ছবিটি শেয়ার করে বলা হয়েছে বিজেপির ঘোষণা মতে ১২১জন প্রার্থীর মধ্যে ৭৯জনই তৃণমূল কংগ্রেসের। বিজেপির নিজের কর্মীদের প্রার্থী ঘোষণা না করে তার ক্ষেপে গিয়ে চড়াও হয়েছে শমীক ভট্টাচার্যের উপর। তার জামা টেনে ছিঁড়ে দেওয়া হয়েছে এবং গাড়ির কাঁচও ভেঙে দেওয়া হয়েছে।।

কিছু দিন আগে সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে ভারতীয় জনতা পার্টির কর্মীদের হুগলির পার্টি অফিসে ভাঙচুর করতে দেখা গেছে। আসন্ন রাজ্য নির্বাচনের বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই শুরু হয়েছে এই ঘটনা। সেই ঘটনার আবহে ফেসবুকে ছড়িয়েছে বিজেপির প্রবক্তা শমীক ভট্টাচার্যের (Samik Bhattacharya) ছবি। 

Fact-check / Verification

বিজেপি নেতা ও প্রধান প্রবক্তা শমীক ভট্টাচার্যের(Samik Bhattacharya) উপর হামলার ভাইরাল ছবিটি ২০২০ সালের যা এখন বঙ্গের নির্বাচনের আগে ফের ছড়িয়েছে।

আরও পড়ুন – ঝাড়গ্রামে অমিত শাহের জনসভা বাতিল হলো?

গুগল রিভার্স ইমেজ করার পর Zee ২৪ ঘন্টার খবরের একটি লিংক আমাদের সামনে আসে যেখানে শমীক ভট্টাচার্যের(Samik Bhattacharya)  প্রথম ছবিটিই বর্তমানে ভাইরাল ফেসবুকে। বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের জন্য নয়, অতর্কিতে তার উপর হামলা হয়েছে বলে জানা গেছে রিপোর্ট থেকে। 

Zee ২৪ ঘন্টা news

গত বছর অক্টোবর মাসে টিটাগড়ের বিজেপি নেতা মনীশ শুক্লা(Manish Shukla খুন হন। এই ঘটনার কিছু দিনের মধ্যেই ফের আক্রান্ত হন রাজ্য বিজেপি নেতা শমীক ভট্টাচার্য(Samik Bhattacharya)। আনন্দবাজার পত্রিকা, সংবাদ প্রতিদিন, ও Hindustan Times বাংলার রিপোর্ট অনুসারে ২০২০ সালের অক্টোবরের প্রথম দিকে ডায়মন্ড হারবারে(Diamond Harbour)বেশ বড়োসড়ো আক্রমণের মুখে পড়েন শমীক ভট্টাচার্য(Samik Bhattacharya)। গাড়িতে করে করে ডায়মন্ড হারবারে(Diamond Harbour) বিজেপির একটি জনসভায় যোগ দিতে যাচ্ছিলেন শমীক। এই সময় সহদেবপুরের কাছে তার গাড়ি লক্ষ করে আচমকাই ছুতে আসে প্রায় ২০০ জনের মতো লোক। এদের হাতে লাঠি, লোহার রড, ধারালো ছুরি ছিল। সেই দিয়েই সমানে আক্রমণ চালানো হয় ওনার গাড়ির উপর এবং ওনার সাথে উপস্থিত আরও কিছু ব্যক্তিদের উপরেও চলে হামলা। শমীক ভট্টাচার্যের(Samik Bhattacharya) দিকে লক্ষ করে তেড়ে আসে কিছু লোক, তাকে হেনস্থা করে তার কাছে থেকে মোবাইল, টাকা-পয়সা, গলার চেন এমনকি কিছু দাবি জিনিসও কেড়ে নেয় বলে জানিয়েছেন শমীক। তিনি আরও বলেন সেই সময় নাকি পুলিশের গাড়ি দেখে ওনারা সাহায্যের জন্য চিৎকার করেন কিন্তু পুলিশের কোনো সাহায্য পাওয়া যায়নি বলেই তিনি দাবি করেছেন। 

Anandabazar patrika news

কে বা করা এই ঘটনার জন্য দায়ী তা নিয়ে শমীক ভট্টাচার্য(Samik Bhattacharya) জানান কোনো দুষ্কৃতীই নয়, তৃণমূলের কিছু আশ্রিত গুন্ডারা এই কান্ডটি ঘটিয়ে।

বিজেপির কৈলাশ বিজয়বর্গীয়ের একটি টুইট আমরা পেয়েছি এই ঘটনা কেন্দ্র করে। তিনি লিখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সরকারের কার্যকাল পূরণ হওয়ার আগেই রাজ্যের অরাজকতাকে চরম সীমায় পৌঁছাতে সাহায্য করেছেন। আজ ডায়মন্ড হারবারে(Diamond Harbour) বিজেপির প্রবক্তা শমীক ভট্টাচার্যের(Samik Bhattacharya) উপর আক্রমণ হলেও তিনি অল্পের জন্য রেহাই পেয়েছেন। রাজ্যের পুলিশও এই ব্যাপার নিয়ে কোনো পদক্ষেপ নেয়নি, যেন তারা ঘুমাচ্ছে। এই ঘটনার পর যদিও তৃণমূলের থেকে তেমন গুরুত্বপূর্ণ কোনো বয়ান আসেনি। রাজ্যে বিজেপির নেতা মনীশ শুক্লা হত্যার পর শমীক ভট্টাচার্যের(Samik Bhattacharya) উপর এই হামলা তৃণমূলের বিরুদ্ধে বিজেপির শক্তিকে হয়তো আরও ক্ষমতা প্রদান করেছে। 

Conclusion 

ফেসবুকে বিজেপির প্রবক্তা শমীক ভট্টাচার্যের(Samik Bhattacharya) আহত অবস্থার ছবিটি ২০২০ সালের অক্টোবর মাসের। এই ছবিটির সাথে দাবি করা হয়েছে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে বিজেপির অভ্যন্তরেই শুরু হয়েছে গোলোযোগ। আর সেই সূত্রে শমীককে মারধর করে গাড়ি তছনছ করা হলো,কিন্তু এই দাবিটি ভুল।

Result- False claim

Our sources

Anandabazar Patrika – https://www.anandabazar.com/west-bengal/attck-on-bjp-leader-samik-bhattacharya-in-diamond-harbour-dgtl-1.1211911

Sangbad Pratidin- https://www.sangbadpratidin.in/bengal/bjp-leader-samik-bhattacharya-attacked-near-diamond-harbour/

Hinduatan Times Bangla- https://bangla.hindustantimes.com/bengal/districts/bjp-samik-bhattacharya-allegedly-attacked-near-falta-point-finger-on-tmc-31601989154804.html

Kailash Vijayvargiya tweet – https://twitter.com/KailashOnline/status/1313450126292131843

সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন ।

Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular