বুধবার, মে 25, 2022
বুধবার, মে 25, 2022

HomeFact Check২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার করেন মমতা ব্যানার্জীর মতো...

২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার করেন মমতা ব্যানার্জীর মতো কেউ নেই তাই হারের মুখ দেখছে বিজেপি ? সত্যতা জানুন এই প্রতিবেদনে 

সম্প্রতি বিজেপি সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের একটি মন্তব্য নিয়ে দাবি করা হয়েছে ২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর মতো বিচক্ষণ রাজনৈতিক নেতা বিজেপিতে নেই তাই বার বার গেরুয়া শিবিরকে হারের মুখ দেখতে হচ্ছে। 

২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার  image 1
Courtesy: Facebook /AbhishekBanerjeeSupporters
২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার image 2
Courtesy: Facebook /SonarpurUttarerGorboMamata

সম্প্রতি বঙ্গে আসানসোল ও দক্ষিণ কলকাতার বালিগঞ্জে উপ-নির্বাচন হয়েছে যেখানে আসানসোলের প্রার্থী ছিলেন বিখ্যাত অভিনেতা শত্রুঘ্ন সিনহা ও বালিগঞ্জে বাবলু সুপ্রিয়। এই দুই স্থানে বেশ বৃহৎ ভোটার ব্যবধানে আসন ছিনিয়ে এনেছে তৃণমূল কংগ্রেস। উপ-নির্বাচনের ফল প্রকাশের পর বংগো বিজেপির সভাপতি ডঃ সুকান্ত মজুমদার দাবি করেছিলেন দলের মধ্যে কোনো একতা নেই ,দলীয় কোন্দল, একই দলের হয়েও দলীয় কর্মীর বিরুদ্ধাচারণ বন্ধ না হলে তৃণমূলকে হারানো সম্ভব নয় বলে জানিয়েছেন সুকান্ত মজুমদার। 

Fact check / Verification 

ফেসবুকে ভাইরাল ২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নেতা না থাকার জন্য বিজেপি হারছে, দাবিটির সত্যতা যাচাই করার জন্য আমরা প্রথমে কিছু কীওয়ার্ড দ্বারা গুগলে সার্চ করি। এই পর্যায়ে আমরা জী ২৪ ঘন্টার একটি লিংক পাই যেখানে শিরোনামে লেখা রয়েছে ‘ সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন’, দিলীপের মুখে মমতা’র প্রশংসা!’ 

২১শে এপ্রিল জী ২৪ ঘন্টায় একটি আলোচনা সভা চলে যেখানে উপস্থিত ছিলেন বিজেপি সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, তৃণমূলের দেবাংশু ভট্টাচার্য, ও কংগ্রেসের তরফ থেকে উপস্থিত ছিলেন চন্দন ঘোষ চৌধুরী। এই সাক্ষরকারে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয় তিনি যখন রাজ্য সভাপতি ছিলেন সেই সময়ে গেরুয়া দলের যে উন্নতি হয়েছিল আর আজ বাংলায় বিজেপির যে অবস্থান, দলীয় কলহ , বর্তমানে যিনি দলের কান্ডারি সামলাচ্ছেন সব মিলিয়ে ওনার কি অভিমত, সেই সময় তিনি জানান দলের অনেকেই সুকান্ত মজুমদারের উপর নিজের অনাস্থা জাহির করেছেন। সেই সঙ্গে তিনি বলেন রাজনীতিতে সব থেকে গুরুত্বপূর্ন হলো সিদ্ধান্ত নেওয়া। মমতা ব্যানার্জী সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নেন, কখন বিজেপির সাথে জোট বাঁধতে হবে আর কখন তার থেকে বেরিয়ে আস্তে হবে। 

২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার  image 3
Courtesy: Zee 24 Ghanta

এই পর্যায়ে আলোচনার একদম শেষে যখন জী ২৪ ঘন্টার আয়াম্পাদক মৌপিয়া নন্দী দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করেন যে ওনার গলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা, এটা কি সত্যি না শোনার ভুল, সেই সময়ে তিনি বলেন ২০১৬ সালে যখন তিনি খড়্গপুর থেকে নির্বাচন জেতেন সেই সময়ে ওনাকে মালদায় জিজ্ঞাসা করা হয়েছিল ভারতীয় জনতা পার্টি কেন হারলো তখন তার উত্তরে তিনি বলেন দলে মমতা ব্যানার্জীর মতো নেতা আমাদের পার্টিতে নেই, কিন্তু আজ তা বলবো না। অর্থাৎ ফেসবুক পোস্টে যে দাবিটি করা হয়েছে যে আমাদের কাছে মমতা ব্যানার্জীর মতো কোনো নেতা নেই এবং একথা স্বীকার করতে আমার কোনো লজ্জা নেই, এই শেষের কথাটি বদলে তিনি বলেছেন আজ হয়তো তা বলবো না।  

২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার করেন মমতা ব্যানার্জীর মতো কেউ না থাকায় বিজেপি হেরেছে দাবিটি ভুল 

উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পর প্রাক্তন তৃণমূলের নেতা জিতেন্দ্র তিওয়ারিও ট্যুইট করে বলেন রাজ্য সরকারের জনমুখী প্রকল্প যেমন লক্ষীর ভান্ডার, দুয়ারে সরকার, স্বাস্থ্য সাথী, কন্যাশ্রী তৃণমূলের নির্বাচনে জয়ী হওয়ার পেছনের রাস্তাকে প্রশস্ত করেছে। জনগণ দেখেছে একুশের নির্বাচনের পর রাজ্যে খুন, হত্যার পরিমান কতটা বেড়ে গিয়েছিলো, তবুও তারা সাহস জোগাতে পারেনি শাসক দলের বিরুদ্ধে ভোট দেওয়ার। 

Conclusion 

আমাদের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে ফেসবুকে ভাইরাল দাবি ২০১৬ সালের মালদার মতো দিলীপ ঘোষ এখনো স্বীকার করেন মমতা ব্যানার্জীর মতো কেউ নেই তাই হারের মুখ দেখছে বিজেপি দাবিটি অর্ধ-সত্য। 

Result: Manipulated Media / Alerted Photo/Video


সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.
Paromita Das
Paromita Das
With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular