সোমবার, জুলাই 1, 2024
সোমবার, জুলাই 1, 2024

HomeFact CheckFact Check: ‘গো-মাংস রান্না বিতর্ক’-র পর জি বাংলার ‘রান্নাঘর’ থেকে বাদ পড়লেন...

Fact Check: ‘গো-মাংস রান্না বিতর্ক’-র পর জি বাংলার ‘রান্নাঘর’ থেকে বাদ পড়লেন সুদীপা চট্টোপাধ্যায়? জানুন আসল সত্যিটা

Claim: গরুর মাংস রান্না নিয়ে বিতর্কের পর জি বাংলার ‘রান্নাঘর’ অনুষ্ঠানটি থেকে অভিনেত্রী তথা সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়কে বাদ দেওয়া হয়েছে।

Fact: গরুর মাংস রান্না বিতর্কের পর নয়, কয়েক বছর আগেই জি বাংলার ‘রান্নাঘর’ অনুষ্ঠানটির সঞ্চালনা করা বন্ধ করে দিয়েছিলেন সুদীপা চট্টোপাধ্যায়।

সম্প্রতি বাংলাদেশের একটি ইউটিউব চ্যানেলের কুকিং শো বা রান্নার অনুষ্ঠানে গরুর মাংস রান্না নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। কারণ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এপাড় বাংলার টেলিভিশনের খুব পরিচিত মুখ অভিনেত্রী তথা সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়। 

এই ঘটনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি দাবি ঘুরছে। যেখানে বলা হয়েছে যে, গরুর মাংস রান্না নিয়ে বিতর্কের পর জি বাংলার ‘রান্নাঘর’ অনুষ্ঠানটি থেকে অভিনেত্রী তথা সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়কে বাদ দেওয়া হয়েছে। (আর্কাইভ লিঙ্ক)

Fact Check/ Verification

তদন্তের শুরুতে ইন্টারনেটে কিওার্ড সার্চ করলে জানা যায় যে, গরুর মাংস রান্না বিতর্কের পর নয়, কয়েক বছর আগেই জি বাংলার ‘রান্নাঘর’ অনুষ্ঠানটির সঞ্চালনা করা বন্ধ করে দিয়েছিলেন সুদীপা চট্টোপাধ্যায়।

২০২২ সালের ২৫ জানুয়ারি এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছিল এই সময় ডিজিটাল। সেখানই জানান হয়েছিল যে,  জি বাংলার ‘রান্নাঘর’ অনুষ্ঠান ছেড়ে দিয়েছিলেন সুদীপা চট্টোপাধ্যায়। এরপর অনুষ্ঠানটির সঞ্চালনা করেছিলেন বাংল ছোটপর্দার আরও এক খ্যাত অভিনেত্রী তিয়াশা রায়।

One India, Tollywood Focus Kolkataর মতো অন্যান্য বাংলা সংবাদমাধ্যমেও এবরটি প্রকাশিত হয়েছিল।

এছাড়া ভাইরাল দাবিটি সম্পর্কে জানতে চেয়ে নিউজচেকারের তরফে সুদীপা চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছে। তাঁর প্রতিক্রিয়া পেলে প্রতিবেদনে সেটা আপডেট করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে একটি রান্নার অনুষ্ঠান শুরু করেছেন সুদীপা চট্টোপাধ্যায়। 

Conclusion

অতএব এখান থেকে স্পষ্ট যে, গরুর মাংস রান্না বিতর্কের পর নয়, কয়েক বছর আগেই জি বাংলার ‘রান্নাঘর’ অনুষ্ঠানটির সঞ্চালনা করা বন্ধ করে দিয়েছিলেন সুদীপা চট্টোপাধ্যায়।

Result: Partly False

Source
Report on Ei Samay Digital, dated January 25, 2022
Report on One India, Tollywood Focus Kolkata

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular