Weekly Wrap: পশ্চিমবঙ্গের রাজনীতি ও দুর্গাপুজো নিয়ে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল দাবির সত্যতা জানুন

বঙ্গের গরুপাচার কাণ্ডের আবহে সোশ্যাল মিডিয়াতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর একটি ছবি ভাইরাল হয়েছে অন্যদিকে দুর্গাপুজোকে নিয়ে দাবি UNESCOর খেতাব পাওয়ার যাওয়ার পেছনে মূল হাত রয়েছে কেন্দ্রীয় সরকারের। আজকের Weekly Wrapএ জানুন এই ধরণের দাবির আসল তথ্য।

গরুপাচার কাণ্ডের আবহে মমতা ব্যানার্জীর পুরোনো ছবি বিভ্রান্তিকর দাবি সমেত ভাইরাল  

গরুপাচার কাণ্ডের আবহে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর আইনজীবীদের মতো কালো পোশাক পরিহিত যে ছবিটি ভাইরাল হয়েছে তা ২০০৩ সালের তোলা যখন তিনি কলকাতা পৌরনিগমের একটি কোর্টে কেসের কারণে শহরের একটি আদালতে উপস্থিত হয়েছিলেন।  

এই দাবির সত্যতা জানুন এখানে

KGF এর অভিনেতা যশ রামমন্দিরে গিয়ে মন্দির নির্মাণের জন্য ৫০ কোটি টাকা অর্পণ করেছেন? 

আমাদের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল দাবি KGF এর অভিনেতা যশ রামমন্দিরে গিয়ে মন্দির নির্মাণের জন্য ৫০ কোটি টাকা অর্পণ করেছেন এই দাবিটি ভুল। যে ছবিটি এই দাবির সাথে ছড়িয়েছে তা এপ্রিল মাসের তিরুপতি মন্দির দর্শনের সময়ের। 

এই দাবির সত্যতা জানুন এখানে

Tata Memorial হসপিটালের চিকিৎসকদের দাবি নারকেল দিয়ে ফোটানো জল পান করলে ক্যান্সার সেরে যাবে? 

আমাদের অনুসন্ধানে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বলা যেতে পারে Tata Memorial হসপিটালের চিকিৎসকদের দাবি নারকেল দিয়ে ফোটানো জল পান করলে ক্যান্সার সেরে যাবে এই দাবিটি মিথ্যে। 

এই দাবির সত্যতা জানুন এখানে

UAE রাজকুমারীর চেন্নাইয়ের মন্দিরে পুজো দেওয়ার পুরোনো ভিডিও বিভ্রান্তিকর দাবি সমেত ছড়ালো 

আমাদের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে সৌদি আরবের রানী বাণিজ্যিক সফরের এসে চেন্নায়ের একটি মন্দিরে পুজো অর্চনা করেছেন এই দাবিতে শেয়ার হওয়া ভিডিওটি ২০১৯ সালের। ভিডিওতে যে মহিলাকে দেখা যাচ্ছে তিনি সংযুক্ত আরব আমিরশাহীর রাজকুমারী। 

এই দাবির সত্যতা জানুন এখানে

দুর্গাপুজোকে UNESCOর স্বীকৃতির খেতাব ‘চুরি’ করেছে মমতা ব্যানার্জীর সরকার? সোশ্যাল মিডিয়াতে ছড়ালো বিভ্রান্তিকর দাবি 

সামাজিক মাধ্যমে ভাইরাল রাজ্যসরকার দুর্গাপুজোর এতবড়ো খ্যাতির শিরোপা নিজের কুক্ষিগত করেছে তা অস্বীকার করেছেন তপতি নিজেই। তিনি বলেছন জগৎ বিখ্যাত তাজমহলের স্বীকৃতি কি এক কারোর? ঠিক তেমনি বাঙালির তথা সারা ভারতের অন্যতম শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর এতো বড়ো খেতাব এক ওনার নয়, যে শিল্পীরা দুর্গাপুজোয় কাজ করেছেন, এমনকি ওনার দুই ছাত্র তাদেরও পরিশ্রম সামিল রয়েছে এই খেতাব জেতার পেছনে। তিনি নেপথ্যে থেকে নিজের কাজ করে গিয়েছেন বলে দাবি করেছেন। 

এই দাবির সত্যতা জানুন এখানে


সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান [email protected] অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।