শনিবার, আগস্ট 31, 2024
শনিবার, আগস্ট 31, 2024

HomeFact CheckFact Check: বাংলাদেশের কোটা আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী...

Fact Check: বাংলাদেশের কোটা আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ছেলে? জানুন আসল সত্য়িটা

Claim

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ছেলে, ছোট ইমরান খান কোটা আন্দোলনে জেরবার বাংলাদেশ সম্পর্কে মন্তব্য করেছেন।

Fact

ভাইরাল ভিডিয়োটির একটি কি-ফ্রেমের রিভার্স ইমেজ সার্চ করলে দেখা যায় যে, CHOTA IMRAN KHAN- নাম একটি ইউটিউব চ্যানেলে ২৮ জুলাই ভিডিয়োটি আপলোড করা হয়েছিল। 

ওই ইউটিউব চ্যানেল থেকেই Chota Imran Khan Buner নামের একটি ফেসবুক প্রোফাইলেরও খোঁজ পাওয়া যায়। ওই প্রোফাইল থেকেই জানা যায় যে, CHOTA IMRAN KHAN হলেন পাকিস্তানে খাইবার-পাকতুনখাওয়ার বাসিন্দা এক যুবক, পেশায় ইমোশানাল স্পিকার ও ইউটিউবার। যিনি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরাগী।

ইন্টারনেটে কিওয়ার্ড সার্চ করে জানা যায় যে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রধান তথা প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দুই ছেলে। তাঁদের একজনের নাম সুলেমান ও অন্যজনের নাম কাসিম। ইমরান খানের প্রথম স্ত্রী জামিমা গোল্ডস্মিথের সঙ্গেই তাঁরা বর্তমানে থাকেন।  

অতএব এটা প্রমাণিত যে, CHOTA IMRAN KHAN আসলে একজন ইউটিউবার এবং প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর অনুরাগী। তিনি ইমরান খানের নিজের সন্তান নন। 

Result: False

Source
Video by CHOTA IMRAN KHAN

Most Popular