শনিবার, এপ্রিল 27, 2024
শনিবার, এপ্রিল 27, 2024

HomeFact CheckFact Check: পুত্রবধূ ঐশ্বর্য বচ্চনের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তুলেছেন বিগ বি ?...

Fact Check: পুত্রবধূ ঐশ্বর্য বচ্চনের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তুলেছেন বিগ বি ? বচ্চন পরিবারকে নিয়ে ছড়ালো এক ভুয়ো ভিডিও

Authors

With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

Claim: বিগ বি অমিতাভ বচ্চন দাবি করেছেন পুত্রবধূ ঐশ্বর্য তাদের গায়ে হাত তুলেছেন 
Fact: ভিডিওটি জাল, আসল ভিডিওটি ২০১৯ সালের যা এখন মিথ্যা দাবি নিয়ে ছড়িয়েছে

ফেসবুকে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে RTV Bangla News নামের একটি চ্যানেল থেকে। ভিডিওতে বলা হয়েছে বলিউডের বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন প্রকাশ করেছেন পুত্রবধূ ঐশ্বর্য বচ্চন পরিবারের উপর হাত তুলেছে। পরিবারে যে বড়সড় ভাঙ্গন এসেছে তা নিয়ে এবার প্রকাশ্যে মুখ খুললেন অমিতাভ।বলা হয়েছে বলিউডের বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন প্রকাশ করেছেন পুত্রবধূ ঐশ্বর্য বচ্চন পরিবারের উপর হাত তুলেছে। পরিবারে যে বড়সড় ভাঙ্গন এসেছে তা নিয়ে এবার প্রকাশ্যে মুখ খুললেন অমিতাভ।

ভিডিওতে বিগ বি ও সাথে চিত্রপরিচালক সুজিত সরকারকে দেখা যাচ্ছে। ভাইরাল ভিডিওতে যেন অমিতাভের গলায় শোনা যাচ্ছে বলতে যে ওনার মেয়ে শ্বেতা ঐশ্বর্য রাই বচ্চনকে মারার পর অভিষেক পত্নী উল্টে নিজের গুন্ডাবাহিনী নিয়ে পরিবারের উপর চড়াও হন। যদিও ভাইরাল ভিডিওতে বলা হয়েছে ভিডিওটির সত্যতা যাচাই করা হয়নি। 

বিগ বি image 1
Courtesy: Facebook/RtvBanglaNews

Fact check / Verification 

পুত্রবধূ ঐশ্বর্য বচ্চন পরিবারের উপর হাত তুলেছে- এমন দাবি করেছেন অমিতাভ, দাবিটি ও ভিডিও দুটিই মিথ্যে। 

কিছুদিন ধরেই মিডিয়াতে অভিষেক ও ঐশ্বর্য রাই বচ্চনের বিচ্ছেদের কথা শোনা যাচ্ছে। এরমধ্যে একটি শোতে জুনিয়র বচ্চন উপস্থিত ছিলেন যেখানে ওনার হাতে বিয়ের আংটি ছিল না। এর মধ্যে ভাইরাল হয়েছে এই ভিডিওটি। 

যদিও আসল ভিডিওটি ২০১৯ সালের ১২ই মের। চিত্রপরিচালক সুজিত সরকার পিঙ্ক, পিকু, অক্টোবর, সর্দার উধম সিংহের মতো জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন, সাথে রয়েছেন অমিতাভ। বিশ্ব মাতৃ দিবস উপলক্ষে সকল মায়েদের উদ্দেশ্যে একটি গানের ভিডিওতে কাজ করেছেন সুজিত, আর এই গানে গলা দিয়েছেন অমিতাভ। আসল ভিডিওতে অভিনেতা জানিয়েছেন একজন মানুষের জীবনে তার মায়ের প্রভাব কতটা তা এই গানের মাধ্যমে তুলে ধরা হয়েছে। 

ফেসবুক ভিডিও বাদেও আমরা News18.com এর ১২ই মে ২০১৯ সালের রিপোর্ট পাই। নিজের টুইটার থেকে বিগ বি Maa গানের ভিডিওটির উল্লেখ করেছেন যেটি আন্তর্জাতিক মাতৃ দিবসে  উপলক্ষে বানিয়েছেন সুজিত সরকার, সুর দিয়েছেন অনুজ গার্গ ও ওনার ছোট ছেলের গলা রয়েছে এবং গানের ভাষার রচয়িতা পুনিত শর্মা এবং রয়েছেন স্বয়ং অমিতাভ বচ্চন।

বিগ বি image 2

Conclusion

পুত্রবধূ ঐশ্বর্য বচ্চন পরিবারের উপর হাত তুলেছে- এমন দাবি করেছেন অমিতাভ ফেসবুকে ভাইরাল এই ভিডিওটি জাল। আমাদের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে ২০১৯ সালে আন্তর্জাতিক মাতৃ দিবসের সময়ের একটি গানের শুটিঙের ভিডিওকে ঘিরে ছড়িয়েছে মিথ্যে দাবি। 

Result: Altered Video 

Sources
Report published by News18, 12May 2019
Amitabh Bachchan’s Facebook video, 12May 2019


সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন এখানে ক্লিক করে।এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Authors

With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular