সোমবার, জুলাই 15, 2024
সোমবার, জুলাই 15, 2024

HomeFact CheckFact Check: হলিউড অভিনেতাদের সাথে মিঠুন চক্রবর্তীর সম্পাদিত ছবি বিভ্রান্তিকর দাবি সমেত...

Fact Check: হলিউড অভিনেতাদের সাথে মিঠুন চক্রবর্তীর সম্পাদিত ছবি বিভ্রান্তিকর দাবি সমেত ভাইরাল ফেসবুকে 

Authors

With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

Chayan Kundu

Claim

ফেসবুকে হলিউড অভিনেতাদের সাথে ভারতীয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর দুর্লভ ছবি ভাইরাল। 

মিঠুন চক্রবর্তীর image 1
Courtesy: Facebook/ smritinews.in

Fact

হলিউড অভিনেতাদের সাথে মিঠুন চক্রবর্তী সম্পাদিত ছবি বিভ্রান্তিকর দাবি সমেত ভাইরাল ফেসবুকে। 

ছবিতে মিঠুন চক্রবর্তী বাদে জনপ্রিয় অ্যাকশন সিনেমা Deadpool ৩ এর মুখ্য চরিত্রে অভিনয় করা রয়ান রেনল্ডস, হিউ জ্যাকম্যান ও তাদের  বডি ডাবলসদের দেখা যাচ্ছে। সিনেমাটি প্রেক্ষাগৃহে এই বছর আসতে চলেছে। তার আগে রয়ান রেনল্ডস নিজের x হ্যান্ডেলইনস্টাগ্রামে এই সিনেমার শুটিংয়ের কিছু ছবি পোস্ট করেছেন। 

ওনার X হ্যান্ডেল থেকে গত বছরের ৭ই ডিসেম্বর আসল ছবিটি পোস্ট করা হয়েছিল যেখানে মিঠুন ও রয়ানের মতো পোশাক পরা ব্যক্তি বাদে বাকি সকলেই আছে। Deadpool ৩ এ Wolverine এর হিউ জ্যাকম্যানের উপস্থিতি থাকবে। কিন্তু এখানে কোথাও আমরা মিঠুন চক্রবর্তীর ছবি পাইনি। 

অন্যদিকে মিঠুনের লাল কালো পোশাকের যে ছবিটি ভাইরাল হয়েছে তা অনেক আগে থেকেই ইন্টারনেটে উপস্থিত রয়েছে। গুগলে খোঁজার পর Postoast.com  এর ২১শে এপ্রিল ২০২১ সালের একটি প্রতিবেদন পাই যেখানে ভারতীয় সিনেমার ৮০ দশকের ‘ডিস্কো ড্যান্সারের’ জনক মিঠুনের ফ্যাশন কতটা আধুনিক ছিল তার কথা বলা হয়েছে। এই প্রতিবেদনেই আমরা ভাইরাল ছবিটি পাই যেখানে মিঠুন লাল কালো পোশাকে রয়েছেন, পায়ে আধুনিক ফ্যাশনের লাল কালো বুট ও হাতে চশমা ধরা। তিনি একটি পার্বত্য অঞ্চলে রয়েছে ও ওনার পেছনে একটি ব্যক্তিগত জেট প্লেন দেখা যাচ্ছে। 

মিঠুন চক্রবর্তীর image 2
Screenshot taken from Postoast.com

অর্থাৎ ফেসবুকে ভাইরাল দাবি ফেসবুকে হলিউড অভিনেতাদের সাথে ভারতীয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর দুর্লভ ছবির নামে যেটি ভাইরাল হয়েছে তা এডিট করে বসানো হয়েছে।

Rating – Altered Photo/ Video

Sources
IMDB.com
X post of Ryan Reynolds, 7Dec 2023


সন্দেহজনক কোনো খবর ও তথ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া জানাতে অথবা সত্যতা জানতে আমাদের লিখে পাঠান checkthis@newschecker.in অথবা whatsapp করুন- 9999499044 এই নম্বরে। আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন এখানে ক্লিক করে।এছাড়াও আমাদের সাথে Contact Us -র মাধ্যমে যোগাযোগ করতে পারেন ও ফর্ম ভরতে পারেন।

Authors

With a penchant for reading, writing and asking questions, Paromita joined the fight to combat and spread awareness about fake news. Fact-checking is about research and asking questions, and that is what she loves to do.

Chayan Kundu

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular