মঙ্গলবার, জুন 25, 2024
মঙ্গলবার, জুন 25, 2024

HomeLoksabha Election 2024ফ্যাক্ট চেক: কংগ্রেসের হয়ে ভোটপ্রচারে দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুন? ভাইরাল ভিডিয়োর সত্যতা...

ফ্যাক্ট চেক: কংগ্রেসের হয়ে ভোটপ্রচারে দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুন? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন 

Claim

লোকসভা ভোটের আবহে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে দক্ষিণী অভিনেতা তথা সুপারস্টার আল্লু অর্জুনের  একটি ভিডিয়ো। যেখানে তাঁকে একটি গাড়ির উপর দাঁড়িয়ে অনুগামীদের উদ্দেশে হাত নাড়তে দেখা যাচ্ছে। ভিডিয়োটি ফেসবুকে পোস্ট করে দাবি করা হয়েছে যে, কংগ্রেসের হয়ে ভোট প্রচার করছেন আল্লু অর্জুন। (আর্কাইভ লিঙ্ক)

Fact

ভাইরাল ভিডিয়োটির একটি কি-ফ্রেমের রিভার্স ইমেজ সার্চ করলে আমরা দেখতে পাই, ২০২২ সালের ২৩ অগাস্ট এরচেয়ে একটি দীর্ঘ ভিডিয়ো আল্লু অর্জুনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছিল। ওই ভিডিয়ো থেকে জানা যায়, ২০২২ সালে নিউ ইয়র্কে অনুষ্ঠিত ইন্ডিয়া ডে প্যারেডে  আমন্ত্রণ পেয়েছিলেন দক্ষিণী সুপারস্টার। বিশেষ অতিথি তথা গ্র্যান্ড মার্শাল হিসেবে ওই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন আল্লু অর্জুন।

২০২২ সালের ২২ অগাস্ট একই খবর প্রকাশিত হয়েছিল সংবাদ সংস্থা ANI ও  Hindustan Times, Wion এবং NDTV-র মতো সংবাদমাধ্যমগুলোতেও।

এছাড়া, ২০২২ সালের ২২ অগাস্ট ইন্ডিয়া ডে প্যারেডের আরও কিছু ছবি নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছিলেন খোদ আল্লু অর্জুন।

Conclusion

সুতরাং এখন এটা স্পষ্ট যে, ভাইরাল ভিডিয়োটি পুরনো। ভিডিয়োটি কংগ্রেসের প্রচারের নয়, বরং ২০২২ সালের ২২ অগাস্ট নিউ ইয়র্কে অনুষ্ঠিত ইন্ডিয়া ডে প্যারেডে আল্লু অর্জুনের অংশগ্রহনের। 

Result: False

Source
Video by Allu Arjun, dated August 22, 2022
Report by ANI dated August 22, 2022 Report by Hindustan Times, Wion and NDTV

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular